• সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে আউশ ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধিতে করণীয় শীর্ষক অবহিতকরণ কর্মশালা বকশীগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত জামালপুরে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি’হুইল চেয়ার ৫০ জন প্রতিবন্ধী দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা

সানন্দবাড়ীতে ব্রহ্মপুত্র নদের ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী 

মোঃ মোস্তাইন বিল্লাহ :
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নে সানন্দবাড়ী বাজার পশ্চিম এলাকা   ব্রহ্মপুত্র নদের ভাঙ্গন  কবলিত এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ। ৫ সেপ্টেম্বর বেলা ২টার দিকে নৌকা যোগে ব্রহ্মপুত্র নদের
ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সায়ীদ।
নৌকা যোগে প্রদর্শনের সময় তার সফরসঙ্গী ছিলেন চর আমখাওয়া  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান আকন্দ,  পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী  প্রকৌশলী আফিজুর রহমান, সানন্দবাড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সিরাজগঞ্জের সরকারি কলেজের অধ্যাপক ডঃ জহুরুল  ইসলাম,  সানন্দবাড়ী ডিগ্রী কলেজের ইংরেজি  প্রভাষক আব্দুল কাদে,    পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান,  সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন, কবি আলহাজ্ব  আজিজুর রহমান  যুবলীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সানন্দবাড়ী হাট ইজারাদার শিক্ষক রেজাউল করিম লাভলু, সানন্দবাড়ী বণিক সমিতির সাধারণ সম্পাদক ও থানা যুবদলের যুগ্ন আহবায়ক হাজী মোঃ বশরত আলী, চর আমখাওয়া ইউনিয়নের সদস্য সিরাজুল ইসলাম, হাফেজ উদ্দিন, আমিনুল ইসলাম ও শাহার আলি, সাংবাদিক বোরহান উদ্দিন ও মোস্তাইন বিল্লাহ।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসার খবর পেয়ে ভাঙ্গন কবলিত এলাকার হাজার হাজার লোকজন প্রখর রোদে সকাল থেকে বিকেল পর্যন্ত  নদীর তীরে অপেক্ষা করতে থাকে।
ভাঙ্গন কবলিত এলাকার নৌকাযোগে পরিদর্শন শেষে  জনগণের উদ্দেশ্যে কান্না জড়িত কন্ঠে বক্তব্য রাখেন  চরআমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  আজিজুর রহমান আখন্দ। তিনি বলেন আমার এলাকার নদী ভাঙ্গা গরিব অসহায় দরিদ্র মানুষগুলো রাস্তায় বাড়িঘর তৈরি করে রাত্রি যাপন করছে। এমন পরিণতির আর যেন কোন পরিবারের ভোগ করতে না হয় এ বিষয়ে তিনি স্থায়ী বাঁধ নির্মাণের ব্যবস্থা করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।
সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাবেক চেয়ারম্যান শেখ  নাজিম উদ্দিন বলেন,হাজার হাজার পরিবার নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় তারা রাস্তায় দিন কাটাচ্ছে।   এমন পরিণতির যেমন  অন্য কোন পরিবারকে ভোগ করতে না হয় এ বিষয়ে তিনি স্থায়ী ও টেকসই বাঁধ নির্মাণের জন্য উদাত্ত আহ্বান জানান।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রধান অতিথি  আবু সায়ীদ বলেন,  ভাঙ্গন কবলিত এলাকার মানুষ গুলো খুবই হতাশার মধ্যে রয়েছে, আমার আপ্রাণ চেষ্টা ও এমপি মহোদয়ের সহযোগিতায় দ্রুত  টেকসই একটি বাঁধ নির্মাণ করার ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।